নিখোঁজের ১৫ ঘণ্টা পর জেলেদের জালে উঠে এসেছে নিখোঁজ শিশু আবিরের (৭) লাশ।

রোববার সকাল ৯টার দিকে রাজবাড়ী সদর উপজেলার আলিপুর ইউনিয়নের ইন্দ্রনারায়ণপুর গ্রামের একটি পুকুরে ওই শিশুর লাশটি পাওয়া যায়। নিহত আবির ইন্দ্রনারায়ণপুর গ্রামের মো. সুজন মোল্লার ছেলে।

এলাকাবাসী জানান, আবির শনিবার বিকালে স্থানীয় শিশুদের সঙ্গে বাড়ির পাশে মাঠে খেলা করছিল। সন্ধ্যা পর্যন্ত বাড়ি ফিরে না আসায় বাবা-মাসহ পরিবারের লোকজন তাকে খোঁজাখুঁজি করতে থাকেন।

পরে রাত ১০টার দিকে সন্দেহমূলকভাবে গ্রামবাসী কামালদিয়া নুরের বড়পুকুরে খোঁজাখুঁজি করে ব্যর্থ হন। স্থানীয়রা ক্ষোভ প্রকাশ করে বলেন, বাংলাদেশে এত উন্নয়ন হয়েছে, কিন্তু পুকুর থেকে একটি শিশুর লাশ সরকারের কোনো দপ্তর উদ্ধার করতে পারল না। ফায়ার সার্ভিসের লোকজন এসে চলে গেল। ১৫ ঘণ্টা পর জেলেদের জালে শিশুটির লাশ উদ্ধার করাটা দুঃখজনক ঘটনা বলে জানান।

আলিপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবু বক্কার শেখ বলেন, স্থানীয় জেলেদের সহায়তায় পুকুর থেকে আবির নামে এক শিশুর লাশ উদ্ধার করা হয়েছে। আমি ঢাকায় ছিলাম মাত্র এলাকায় এসেছি বলে জানান তিনি।

এ বিষয়ে রাজবাড়ী ফায়ার সার্ভিস ও সিভিল অফিসের উপসহকারী পরিচালক মো. আব্দুর রহমান বলেন, খবর পেয়ে রাত ১০টার দিকে আমাদের টিমকে নিয়ে সেখানে গিয়ে ১০টা ৩৮ মিনিটের দিকে ফিরে আসি। স্টেশনে ডুবুরি না থাকায় আমরা উদ্ধার তৎপরতা ভালোভাবে চালাতে পারিনি। রোববার সকালে ডুবুরি আসার আগেই লাশটি পাওয়া গেছে বল জানান ফায়ার সার্ভিসের ওই কর্মকর্তা।

 

কলমকথা/ বিথী